উত্তাপ
- জান্নাতুল ফেরদাউস ১৭-০৫-২০২৪

আমি মুগ্ধ হয়েছি তারে দেখে
চোখেতে গড়ায়ে জল
তৃষ্ণায় কাতর নিস্তব্ধ নিশীথে
বিহঙ্গে কাতর জখম

দেখি তারে সর্পের ন্যায়
নোনাকু শয্যায়
দাঁতের পাটি করে টক টক
যেন ইঁদুর ছানা দোটানায়
এতো নিম্ন মানব, হয় যখন
উত্তাপ বাড়ে গায়ে

লোম সব খাড়া
তালগাছের সারি
চো-ম পরে গোলক ধাঁধায়
নিউরনের কারসাজি

দেখছো কি অমন হয়ে
আকাশ দেখ তবে
ঘোরের রাতে গগন থাকে
রৌদ্রজ্জ্বল চিক চিকে

কুকুরের ডাকে মগজে ফোঁটে পিন
বুক করে ধুরু ধুরু
পাশণ্ড বর্ণে মুখখানা মলিন
অস্থির হারুরু

~উত্তাপ
£ইনায়া
প্রত্যূষ ৩টা ২১।১৫ ই জুলাই,২০২৩

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৫-০৭-২০২৩ ১৯:০৩ মিঃ

অনিন্দ্য সুন্দর অনুভবের অসাধারণ লেখা ।

জান্নাতুল ফেরদাউস
১৬-০৭-২০২৩ ০৬:০১ মিঃ

শুকরিয়া????